বাঁশখালীতে বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ শাখা’র অালোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

উপজেলা নিজস্ব সংবাদদাতাঃ
সারাদেশের পেশাদার সাংবাদিকদের প্রাণের সংগঠন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির উদ্যোগে  বাঁশখালীর সদস্যদের নিয়ে সাংগঠনিক অালোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

 চট্টগ্রামের বাঁশখালী পৌরসদরস্থ কুটুম বাড়ী রেস্তোঁরায় শুক্রবার (৩১মে) বিকেল ৫টায় অনুষ্ঠানটির আয়োজন করা হয়।অনুষ্ঠানে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) চট্টগ্রাম দক্ষিণ জেলার সদস্য দৈনিক অধিকার ও দৈনিক ডেসটিনির বাঁশখালী প্রতিনিধি শিব্বির আহমদ রানা ও সিপ্লাস টিভির বাঁশখালী প্রতিনিধি মু. জসীম উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতির আইন বিষয়ক সম্পাদক, বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিন জেলা কমিটির সিনিয়র কার্যনির্বাহী সদস্য ও চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেন।

বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক, দৈনিক ইনফো বাংলার বাঁশখালী প্রতিনিধি মুহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিন জেলা কমিটির সাধারণ সম্পাদক, দৈনিক সরেজমিনের চট্টগ্রাম বিভাগীয় প্রধান কাইচার ইকবাল চৌধুরী।
 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএমএসএফ চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি, ডেইলী এশিয়ান এইজ'র চট্টগ্রাম বিভাগীয় প্রধান কে.এম. রুবেল।বিএমএসএফ কর্তৃক ঘোষীত ১-৭মে "জাতীয় গণমাধ্যম সপ্তাহ" রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি চাই ও সাংবাদিকদের কল্যাণে বিএমএসএফ'র ১৪দফা দাবীর সাথে একাত্মতা পোষণ করেছে বাঁশখালীতে কর্মরত সাংবাদিক বৃন্দ। সরকার কর্তৃক সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন করে আইডি নাম্বার প্রদান ও সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন করার জন্য সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন নেতৃবৃন্দরা।
এছাড়াও দক্ষিণ চট্টগ্রামের সকল উপজেলার সাংবাদিকদের সুখ-দুঃখের যেকোন সমস্যা সমাধানে সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ থেকে আগামী দিনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্লাটফর্মকে শক্তিশালী করার আহ্বান জানানো হয়।
বক্তারা বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শুধুমাত্র একটি জাতীয় সংগঠন নয়, পেশাদার সংবাদকর্মীদের অধিকার আদায়ের সংগঠন। বিএমএসএফ এর কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম পাইলট ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সারাদেশের সাংবাদিকদের তথা মফস্বল সাংবাদিকদের অধিকার আদায়ের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।পরে সাংবাদিক শফকত হোসেন চাটগামীর দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের বাঁশখালী প্রতিনিধি শাহ্ মুহাম্মদ শফি উল্লাহ্, দৈনিক চট্টগ্রাম মঞ্চের বাঁশখালী প্রতিনিধি শফকত হোসাইন চাঁটগামী, দৈনিক সংগ্রামের বাঁশখালী প্রতিনিধি আব্দুল জব্বার, মাই টিভির বাঁশখালী প্রতিনিধি মুহাম্মদ শাহেদুল আলম, দৈনিক তৃতীয় মাত্রার বাঁশখালী প্রতিনিধি ছৈয়দুল আলম, দৈনিক আলোকিত সকালের বাঁশখালী প্রতিনিধি মুহাম্মদ এরশাদ, দৈনিক ভোরের ডাকের বাঁশখালী প্রতিনিধি জাহেদুল ইসলাম, দৈনিক বাংলা পত্রিকার বাঁশখালী প্রতিনিধি মুহাম্মদ আনোয়ার, বিশিষ্ঠ ব্যবসায়ী আবচার উদ্দীন চৌধুরী জন্টু, তরুন লেখক তাফহিমুল ইসলাম প্রমূখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ